ausbedu.blogspot.com

শিক্ষাসফরে যাবার জন্য অধ্যক্ষের নিকট আবেদন


তারিখ : ২০ ডিসেম্বর ২০১৮
বরাবর 
অধ্যক্ষ,
...কলেজ, ঢাকা
 বিষয় : শিক্ষাসফরে প্রেরণের জন্য আবেদন।
মহোদয়,
বিনীত নিবেদন এই যে, আমরা আপনার কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান শাখার ছাত্র-ছাত্রী। আগামী মাসের প্রথম সপ্তাহে আমরা শিক্ষাসফরে যাবার ইচ্ছা পোষণ করছি। শেণিকক্ষের সীমাবদ্ধ পাঠ্যসূচির বাইরে ব্যবহারিক জীবনের জ্ঞান অর্জনের জন্য এই শিক্ষাসফর সহায়ক হবে বলে মনে করি। বর্তমান যুগে শিক্ষাসফরের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। এর মাধ্যমে আমরা নতুন স্থান পরিদর্শনের সঙ্গে সঙ্গে অনেক ব্যপারে অভিজ্ঞতা অর্জন করার সুযোগ পাব, যা আমাদের জ্ঞানার্জনে সহায়ক হবে।
অতএব মহোদয়ের নিকট আমাদের বিনীত নিবেদন, শিক্ষাসফরের গুরুত্ব ও প্রয়োজন উপলব্ধি করে আমাদের শিক্ষাসফরে যাওয়ার অনুমতি ও প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করলে বিশেষভাবে বাধিত হব।
নিবেদক 
সকল ছাত্র-ছাত্রীর পক্ষে
'ক'
রোল : খ

Post a Comment

ধন্যবাদ এতো সুন্দর করে লেখার জন্য। আপনি একজন স্কুল ছাত্র বা একজন কর্মচারী, ছুটির আবেদন লেখা একটি দক্ষতা যা আপনাকে অবশ্যই জানতে হবে। যদিও আমরা জানি যে একজনকে একটি আনুষ্ঠানিক সুরের পাশাপাশি একটি সুনির্দিষ্ট কাঠামো রাখতে হবে, এই নথির অনেক উপাদান রয়েছে যা প্রায়শই উপেক্ষা করা হয়। ফরম্যাট এবং এর মূল উপাদানগুলি বোঝা গুরুত্বপূর্ণ যাতে আপনি এটিকে ভালভাবে লিখতে পারেন। এই ব্লগের মাধ্যমে,বাংলায় আবেদন পত্র লেখার নিয়ম আমরা কিছু সহায়ক নমুনা সহ আবেদনের গঠন, বিন্যাস এবং উপাদানগুলির উপর একটি বিস্তারিত আলোচনা করেছি।

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget